কীভাবে অর্থ উপার্জন করবেন ইউটিউব চ্যানেল তৈরি করে।

5/5 - (1 vote)

ইউটিউব মার্কেটিং করে ইনকাম আসলে কাদের জন্য

ছাত্র ছাত্রী যারা পড়ার সময় ছাড়া অন্য কাজে সময় অপচয় করেন তাদের জন্য ইউটিউব মার্কেটিং হতে পারে একটা যোগ উপযোগী।

যারা গৃহিণী যারা নিজের ঘরের কাজের পর অতিরিক্ত সময়টাকে অলসভাবে কাটান বা মোবাইল রেখে কাটাচ্ছেন বা গল্প বলে কাটাচ্ছেন তারা youtube মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারেন।

যারা লেখাপড়া শিখে বা শেষ করে কোন কিছু করতেছেন না শুধু বলার সময় কাটাচ্ছেন গল্প বলে সময় কাটাচ্ছেন আড্ডা দিয়ে সময় কাটাচ্ছেন অযথা সময় গুলো নষ্ট না করে আপনারা youtubeing করে আপনারা টাকা ইনকাম করতে পারেন।

যারা চাকরি করতেছেন এবং আপনার হাতে যথেষ্ট সময় আছে, সে সময়টাকে কাজে লাগিয়ে অতিরিক্ত কিছু একটা ইনকাম করতে চান তারা সময়টাকে নষ্ট না করে ইউটিউব মার্কেটিং করে আপনি অনেক ভালো একটা ইনকাম করতে পারেন, আপনার ধারণাকে কাজে লাগিয়ে আপনার চলার পথে অনেক কন্টেন্ট তৈরি করে ভালো ইনকাম করতে পারেন।

বাংলাদেশ থেকে একটি ইউটিউব চ্যানেল তৈরি করুন। একটি ইমেল অ্যাকাউন্ট। কম্পিউটার বা মোবাইল, ইন্টারনেট সংযোগ প্রয়োজন। সুতরাং, আপনি সবকিছু ব্যবস্থা করুন। এবং চ্যানেল তৈরি করা শুরু করুন।
চ্যানেল তৈরি করুন।


অনুগ্রহ করে একটি গুগল বা যেকোনো ব্রাউজার খুলুন। ইমেল দ্বারা লগইন করুন এবং উপরের ছবিটি লক্ষ্য করুন। ইউটিউব খুলুন। ব্রাউজারের উপরের ডানদিকে। YouTube লোগোতে ক্লিক করুন। একটি পৃষ্ঠা খুলবে যা আপনাকে একটি চ্যানেলের নাম লিখতে বলবে। একটি আকর্ষণীয় নাম দিন। অনুগ্রহ করে প্রথমে চ্যানেলের নাম ঠিক করুন। নামটি আকর্ষণীয় হলে মানুষের আগ্রহ বেশি থাকে। আর সাবস্ক্রাইবার ও ভিউ বেশি। নাম লেখা হয়ে গেলে Create এ ক্লিক করুন। এখন আপনাকে অন্য পেজে নিয়ে যাওয়া হবে।

এই পেজ খুলবে। এখানে সবকিছু নীচের ছবিটি দেখুন. চ্যানেল কাস্টমাইজ পৃষ্ঠায় মৌলিক তথ্য বিকল্পে ক্লিক করুন। আপনি যা খুঁজছেন তা এখানে। সব দাও। কাস্টমাইজ করতে হবে। কাস্টমাইজ চ্যানেলে ক্লিক করুন। এবং সবকিছু সেট করুন।

কিভাবে ইউটিউব চ্যানেল তৈরি করবেন
চ্যানেলের নাম
একটি আকর্ষণীয় চ্যানেলের নাম দিন। সবাই নাম দেখে ক্লিক করতে আগ্রহী। আপনি কোন বিষয়ে কাজ করবেন? যে ধরনের নাম. যেমন: ব্লগ, ট্রাভেলস, নিউজ, ফ্রিল্যান্সার ইত্যাদি। আমার চ্যানেলের নাম পছন্দ করুন:

সেরা ফ্রিল্যান্সার,
তুষার ট্রাভেলস
হ্যান্ডেল
এখানে আপনার নিজের কাটা লিঙ্ক তৈরি করুন. সংক্ষিপ্ত নাম। এই নামে সার্চ করলে আপনার চ্যানেল চলে আসবে। আমার চ্যানেলের সংক্ষিপ্ত নাম। @best_travel2023 এভাবেই আপনি নিজের চ্যানেলের নাম ছোট করবেন।

বর্ণনা
আভারের গুরুত্বপূর্ণ জিনিস। এখানে বিস্তারিত লিখুন. দর্শকরা কী ধরনের জিনিস দেখতে চান? আপনি কি কাজ করেন.? কিভাবে দর্শকরা আপনার ভিডিও দেখে উপকৃত হবে। বর্ণনায় কিছু কীওয়ার্ড দিন। আপনার সামাজিক মিডিয়া লিঙ্ক প্রদান করুন. ওয়েবসাইট লিংক দিন। এমন কিছু লিখুন যা দর্শকরা আপনার ভিডিও দেখতে আগ্রহী।

লোগো এবং ব্যানার
নিজস্ব চ্যানেলের নাম বন্ধ করুন। একটি সুন্দর লোগো তৈরি করুন। একটি ব্যানার তৈরি করুন। এটি সেটআপ করুন। লোগো ব্যানার তৈরির অভিজ্ঞতা না থাকলে। তারপর ক্যানভা বা ফটোশপের সাহায্য নিন। এই সফটওয়্যারে অনেক সুন্দর ডিজাইন পাওয়া যায়। এখান থেকে লোগো ব্যানার ডিজাইন পান। মনে রাখবেন যে YouTube লোগো ব্যানারের নির্দিষ্ট মাপ আছে। ইউটিউবে লোগো সাইজ টাইপ করলে। এবং এটি অনুসন্ধান করুন, আপনি নির্দিষ্ট আকার পাবেন। এই আকার অনুযায়ী লোগো ব্যানার তৈরি করুন।

ভিডিও আপলোড করুন
আপনার ইউটিউব চ্যানেল সম্পূর্ণ প্রস্তুত। এখন ভিডিও আপলোড করুন, ছোট ভিডিও করুন, লাইভ করুন। সবকিছু আপনার জন্য প্রস্তুত. কিভাবে ভিডিও আপলোড করবেন। আপনি যদি না জানেন তাহলে নিচের কোর্সটি দেখুন।

অর্থ উপার্জন করতে মনিটাইজ করুন
একটি YouTube চ্যানেল নগদীকরণ করতে যা লাগে

অনন্য ভিডিও আপলোড (কোনও অনুলিপি নয়)

  1. ভিডিওটি ভাইরাল করার চেষ্টা করুন
  2. কমপক্ষে 1000 গ্রাহক

সময় ছিল 4.4000 ঘন্টা.

5.অথবা 10 মিলিয়ন শর্ট ভিউ।

দ্রুত নগদীকরণ পান. এসইও করুন
খুব শিগগিরই ভিডিওটি ভাইরাল করতে চাইলে। এবং নগদীকরণ পেতে চান. তারপর প্রতিটি ভিডিওর জন্য SEO করুন। আপনি যদি SEO করেন। ইউটিউবে কিছু লিখে সার্চ দিলে আপনার ভিডিও চলে আসবে দ্রুত। এবং সবাই আপনার ভিডিও দেখবে। এসইও করুন। কীওয়ার্ড, শিরোনাম, বর্ণনা ব্যবহার করুন। ট্যাগ এবং থাম্বনেইলে কীওয়ার্ড ব্যবহার করুন। গবেষণার আগে কীওয়ার্ড ব্যবহার করুন।

Leave a Comment