২০২৫ অ্যামাজন অ্যাফিলিয়েট মার্কেটিংই বেস্ট !বিনিয়োগ ছাড়াই !

Rate this post

বর্তমান যুগে এবং আগামী দিনগুলোতে সহজ ভাবে একটি পেসিভ ইনকামের পথ হল amazon এফিলিয়েট মার্কেটিং যেটা আপনার সুবিধামতো সময়মতো আপনি মার্কেটিং করে একটা পিসিভ ইনকাম নিয়ে আসতে পারবেন যেটা আপনার চাকরির পাশাপাশি বা কেউ যদি গৃহিনী বা হতে পারে যারা ইন্টারমিডিয়েট স্টুডেন্ট বা এসএসসি স্টুডেন্টরাও এই এমাজন এফিলিয়েট করে ঘরে বসে সময়কে নষ্ট না করে শুধু ফেসবুক না দেখে খুব একটা ভালো ইনকাম খুব সহজে নিয়ে আসতে পারেন। আপনার আমার নিচের লেখাটুকু খুব মনোযোগ সহকারে পড়েন তাহলে কিছুটা হলেও আপনার একটা অভিজ্ঞতা অর্জন করতে পারবেন আমি মনে করি।

অ্যামাজন অ্যাফিলিয়েট মার্কেটিং বিনিয়োগকারীদের ছাড়াই ,Amazon Affiliate Marketing: Amazon হল বিশ্বের অন্যতম ই-কমার্স মার্কেটপ্লেস। এখানে 10000 ধরনের পণ্য পাওয়া যায়। এবং সবকিছু অনলাইনে বিক্রি হয়। অ্যামাজন অনেক অ্যাফিলিয়েট কমিশন দেয়। কোন প্রকার বিনিয়োগ ছাড়া কিভাবে করবেন। আমি Amazon থেকে অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করতে পারি।


অ্যামাজন অ্যাফিলিয়েট মার্কেটিং কি?
অন্য কারো পণ্যের প্রচার বা বিক্রি করে কোনো কমিশন অর্জিত হলে। তারপর এফিলিয়েট মার্কেটিং বলা হয়। কল্পনা করুন, আপনার একটি ওয়েবসাইট বা ফেসবুক পেজ আছে। কিন্তু বিক্রি করার মতো কোনো পণ্য নেই আপনি আপনার ওয়েবসাইটে অন্য কারো পণ্য। অথবা ফেসবুক পেজে প্রচার করা হয়। এখান থেকে বিক্রি করলে কমিশন পাবেন। বিভিন্ন কোম্পানি তাদের পণ্যের বিক্রি বাড়াচ্ছে। অধিভুক্ত লিঙ্ক প্রদান করা হয়. অ্যামাজন কোম্পানি অ্যাফিলিয়েট লিঙ্ক সরবরাহ করে।
যারা অ্যামাজন কোম্পানির অ্যাফিলিয়েট লিংক প্রচার করে কমিশন পায় তাকে বলা হয় অ্যামাজন অ্যাফিলিয়েট মার্কেটিং। শুধু ওয়েবসাইট বা ফেসবুক নয়। ইউটিউব এবং অন্যান্য সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অ্যাফিলিয়েট মার্কেটিং করা যায়।

কিভাবে করতে হবে
অ্যাফিলিয়েট মার্কেটিং এর জন্য একটি ওয়েবসাইট বা ফেসবুক পেজ প্রয়োজন। আপনি এটি ইউটিউব চ্যানেলের সাথেও করতে পারেন। আপনি অন্যান্য সোশ্যাল মিডিয়ার সাথে অ্যাফিলিয়েট মার্কেটিংও করতে পারেন। তবে ফেসবুক এবং ওয়েবসাইটগুলি বেশি জনপ্রিয় তাই আসুন ফেসবুক এবং ওয়েবসাইট সম্পর্কে কথা বলি।
ওয়েবসাইটের সাথে অ্যাফিলিয়েট মার্কেটিং
আপনি ওয়েবসাইট থেকে দুটি উপায়ে অধিভুক্ত করতে পারেন

1.eCommerce ওয়েবসাইট 2. পণ্য পর্যালোচনা

ইকমার্স ওয়েবসাইটের সাথে অ্যাফিলিয়েট মার্কেটিং
একটি ইকমার্স ওয়েবসাইট তৈরি করুন। আপনার পণ্য আপলোড করার একটি জায়গা. অ্যামাজন অ্যাফিলিয়েট পণ্য আপলোড করুন। অনেক ধরনের পণ্য আপলোড করার চেষ্টা করুন। পণ্য আপলোড করার সময় SEO করুন। এবং ওয়েবসাইট প্রচার করুন। অনুগ্রহ করে পণ্যের প্রকারের জায়গায় অ্যাফিলিয়েট সেট আপ করুন। তারপর লিঙ্ক সেট করার অপশন দেখতে পাবেন। এখান থেকে পণ্য কিনলে অ্যাফিলিয়েট কমিশন পাবেন।

প্রোডাক্ট রিভিউ সহ অ্যাফিলিয়েট মার্কেটিং
পণ্যের রিভিউ দেওয়ার জন্য একটি ব্লগ ওয়েবসাইট বা ফেসবুক পেজ প্রয়োজন। এখানে আপনি প্রচার করতে চান যে পণ্য. সেই পণ্য সম্পর্কে বিস্তারিত লিখুন। আপনি ব্যবহার করছেন এবং উপকৃত পণ্য. কিনলে গ্রাহক কি ধরনের সুবিধা পাবেন? যদি কোন বেড সাইট থাকে, তাদের বলুন। তার পর লিখুন কিভাবে কিনবেন। এবং অ্যামাজন থেকে অ্যাফিলিয়েট লিঙ্ক দিন। যদি কেউ আপনার পর্যালোচনা দেখে। সেই পণ্যটি কিনতে চায় এবং কেনাকাটা করে। আপনি একটি অনুমোদিত কমিশন পাবেন।

কীভাবে একটি অ্যামাজন অ্যাফিলিয়েট লিঙ্ক তৈরি করবেন
একটি লিঙ্ক তৈরি করতে. দ্রুত অ্যাকাউন্ট তৈরি করতে হবে। তাই একটি Amazon অ্যাকাউন্ট তৈরি করতে হবে। যেকোনো ব্রাউজারে সার্চ করুন। অ্যামাজন অ্যাফিলিয়েট প্রোগ্রাম লিখুন। দেখুন একটা পেজ ওপেন হবে। এটি আপনাকে এখানে সাইন আপ করতে বলবে। Sign up এ ক্লিক করুন। আপনাকে কিছু তথ্য দিতে বলবে। সব ধরনের তথ্য দিয়ে সাইন আপ করুন। ব্যবহারকারী এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করুন।

সাইন ইন করার পর, একটি অ্যাফিলিয়েট লিঙ্ক তৈরি করার বিকল্পটি দেখুন। এখানে প্রচার বোতামে ক্লিক করে তাদের নির্দেশাবলী অনুসরণ করুন। এবং একটি অ্যাফিলিয়েট লিঙ্ক তৈরি করুন। আপনার ওয়েবসাইট বা ফেসবুক পেজে এই লিঙ্কটি প্রচার করুন। কারণ আমাজন একটি বিশ্বস্ত জায়গা। এখান থেকে মানুষ আস্থার সাথে পণ্য কিনবে। এবং আপনি ভাল পরিমাণ আয় করতে পারেন।

অনেকে অ্যামাজন থেকে অ্যাফিলিয়েট লিঙ্ক নেন। প্রতি মাসে ৫০ হাজার থেকে ৫ লাখ টাকা আয় করেন। আপনিও আয় করবেন। আপনার কোন প্রশ্ন থাকলে মন্তব্য করুন. ধন্যবাদ, সবাই ভালো থাকবেন।

Leave a Comment